Wednesday, January 14, 2015

তোমার স্পর্শে যেন আমার কোন কষ্ট না হয়। যেন মিলিয়ে না যায় আমার মুখের হাসি। যদি জীবনের স্বপ্ন দেখাতে পারো, ঠোঁটের স্পর্শে চুমু দিতে পারো আমার চোখে।


স্পর্শ
***********
**************

তুমি আমায় ছুঁয়ে দেও,
আমি কিছুই মনে করবো না।
তোমার স্পর্শে 
যেন আমার কোন কষ্ট না হয়।
যেন মিলিয়ে না যায় আমার মুখের হাসি।
যদি জীবনের স্বপ্ন দেখাতে পারো,
ঠোঁটের স্পর্শে চুমু দিতে পারো আমার চোখে।
আমি সামান্য অবাক হবো না।
তোমার আঙ্গুলের টোকা,
যদি আমার কপোলে লজ্জার টোল ফেলে,
দেখতে পাবে ঠোঁটে 'পরে
লজ্জাবতীর লাজুক হাসি।
নিঃশ্বাসের তোড়ে যদি চুল হয় এলোমেলো,
দেহে যদি না থাকে সামান্য কোন অবসাদ,
তবে ভেবে নেব আমার চিবুকের নিচে,
রয়েছে তোমার আদরমাখা দু'হাত।
করবে স্পর্শ আমায়!

স্পর্শ  ***********  **************    তুমি আমায় ছুঁয়ে দেও,  আমি কিছুই মনে করবো না।  তোমার স্পর্শে   যেন আমার কোন কষ্ট না হয়।  যেন মিলিয়ে না যায় আমার মুখের হাসি।  যদি জীবনের স্বপ্ন দেখাতে পারো,  ঠোঁটের স্পর্শে চুমু দিতে পারো আমার চোখে।  আমি সামান্য অবাক হবো না।  তোমার আঙ্গুলের টোকা,  যদি আমার কপোলে লজ্জার টোল ফেলে,  দেখতে পাবে ঠোঁটে 'পরে  লজ্জাবতীর লাজুক হাসি।  নিঃশ্বাসের তোড়ে যদি চুল হয় এলোমেলো,  দেহে যদি না থাকে সামান্য কোন অবসাদ,  তবে ভেবে নেব আমার চিবুকের নিচে,  রয়েছে তোমার আদরমাখা দু'হাত।  করবে স্পর্শ আমায়!

No comments:

Post a Comment